ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল 

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের এক দফা দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) কেন্দ্রীয় কমিটির ঘোষনা অনুযায়ী রংপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টায় প্রেস ক্লাব চত্বরে বিটিএ রংপুরের আয়োজনে মানববন্ধন ও প্রেসক্লাব চত্বর হতে একটি বিক্ষোভ মিছিল জেলা শিক্ষা অফিস গিয়ে শেষ করেন। মানববন্ধনে বিটিএ রংপুরের সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী'র সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় উপদেষ্টা মাসুম হাসান, রংপুর অঞ্চলের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জেলা যুগ্ন সম্পাদক রবিউল ইসলাম, প্রচার সম্পাদক রফিকুজ্জামান, পীরগঞ্জ উপজেলা সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু আদনান বাবলু, মিঠাপুকুর উপজেলা সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, রংপুর সদর উপজেলার সভাপতি বাবু মৃত্যঞ্জয় বর্মন, সাধারণ সম্পাদক আখিনুর ইসলাম, বদরগঞ্জ উপজেলার আহবায়ক মোস্তাক আহমেদ, পীরগাছার আহবায়ক আব্দুল হামিদ, গঙ্গাচড়া উপজেলার শিক্ষক নেতা রাহেলা খাতুনসহ নেতৃবৃন্দ।

মানববন্ধন সূত্রে জানা যায়, এই অর্থবছরে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রমের জাতীয় করণের জন্য এই বাজেট পাশ করার দাবিতে (১১ জুন) হতে ১৩ জুন পর্যন্ত সকল মাধ্যমিক বিদ্যালয়ে ধর্মঘট কর্মসূচী শেষে (১৩ জুন) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়, আগামী (১৭ জুন) সংবাদ সম্মেলন, (২৫ জুন) ছাত্র, শিক্ষক, স্থাণীয় জন প্রতিনিধি ও সংসদ সদস্যদের সাথে মতবিনিময় ও লিফলেট বিতরণ ও দাবি আদায় না হলে আগামী (১১ জুলাই) ঢাকায় শিক্ষক সমাবেশ কর্মসূচি পালন করবে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)।

এ সময় নেতৃবৃন্দ বলেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের এক দফা দাবীতে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির নির্দেশে আমরা ধর্মঘট, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। আমরা চাই এই বাজেটে শিক্ষা খাতে বাজেট রেখে মাধ্যমিক শিক্ষার ক্ষেত্রে জাতীয়করণ করা হোক। তা না হলে আমরা বিদ্যালয়ে তালা ঝুলোনোসহ কঠোর আন্দোলনে যাবো।

রংপুর,মাধ্যমিক,শিক্ষক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত